Breaking News

স্বাগতম ব্লগার

ব্লগ অ্যাকাডেমিতে আপনাদের সবাইকে স্বাগত, আমাকে প্রচুর মানুষ মাঝে মাঝেই প্রশ্ন করেন, কিভাবে অনলাইনে থেকে ইনকাম করা যায়? 
খুবই ন্যায় সঙ্গত প্রশ্ন, এতো দিন ধরে আমরা শুধুই শুনে আসছি ইন্টার নেট থেকে প্রচুর ইনকাম করা যায়, কিন্তু কিভাবে করা যায়, তার কোন সুনির্দিষ্ট গাইড লাইন কথাও দেওয়া নেই। 
কি যোগ্যতা থাকলে আমি ইনকাম করবো ? কে দেবে আমাকে ইনকাম ?
"Blogger Tips" "Blogger.com" "Bengali Blogger"
স্বাগতম ব্লগার

আমার নাম প্রদীপ হাজরা, একজন প্রফেসনাল ব্লগার ও ওয়েবসাইট মেকার, ২০০২ থেকে আমি ব্লগিং শুরু করি ব্লগার ডট কম থেকে আর এখন ব্লগার আর ডট কমের মতোই ওয়ার্ড প্রেস ডট কম ও আমার অন্যতম প্রিয় ব্লগিং প্ল্যাটফর্ম ২০০২ থেকে ২০১৫ অনেকটা সময়,এই সময়টা আমি কাটিয়েছি ওয়েবসাইট বানিয়ে আর ব্লগিং করে আর এখনো করে যাচ্ছি, আমি ব্লগ অ্যাকাডেমির মাধ্যমে আপনাদের ওয়েবসাইট ও ব্লগিং এর দৈনন্দিন খুঁটিনাটি সমস্যা আর তার সুনির্দিষ্ট সমাধান বিষয়গুলি নিয়ে আলোচনা করবো যাতে শুরু খেকেই আপনি সমস্যায় না পরেন যা আপনার টাকা আসবার বিষয়তে বাধা হয়ে দাঁড়াতে পারে। যাতে আপনি হয়ে উঠতে পারেন আমারই মতন  একজন প্রফেসনাল ব্লগার আর ওয়েবসাইট মেকার আর কাজের ফাঁকে কাজ করে, অবসর সময়ে কাজ করে, আপনার মনের কথাকে লেখায় প্রকাশ করে সহজেই ""ইনকাম - মানি  - টাকা - রেগুলারলি" পেতে পারেন।

এখানে একটা কথা আছে, মাঝে মাঝেই আপনারা দেখতে পান কিছু অদ্ভুত অ্যাডভার্টাইজমেন্ট । "১০০০ অথবা ২০০০ অথবা ৩০০০ অথবা আরও বেশি পরিমান টাকা দিন আর কাজ নিয়ে যান",  কি অদ্ভুত? আপনি কাজ করবেন তো টাকা পাবার জন্যে, তার জন্যে টাকা দেবেন কেন?  এইসব জায়গায় কোনদিন দিন যাবেন না, 

আপনি সত্যিই যদি অনলাইনের কাজের মাধ্যমে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনার  কিছু যোগ্যতা থাকার সত্যিই দরকারি, কি কি সেগুলি?

কি কি লাগবে অনলাইন ইনকাম করতে গেলে?

১। কম্পিউটার অথবা অ্যানড্রয়েড ফোন 
২। ইন্টারনেট কানেক্সান
৩। ধৈর্য এবং কাজ করবার মানশিকতা 
৪। লেখনিশক্তি ও ক্রিয়েটিভ মাইন্ড

কে কে করতে পারেন অনলাইন ইনকাম? 

১। স্কুল স্টুডেন্ট 
২। কলেজ পরুয়া
৩। বেকার শিক্ষিত
৪। চাকুরীজীবী 
৫। সেলফ এমপ্লয়েড ঃ ডাক্তার , ইঞ্জিনিয়ার, সঙ্গীত জগতের লোকজন, ক্রীড়া জগতের লোকজন,  সাংবাদিক , ব্যাবসায়িক সবাই, যে কেউ ইনকাম করতে পারেন ব্লগিং করে।

প্রত্যেক শিক্ষিত মানুষ ব্লগিং করে আসল টাকা অথবা রিয়েল মানি ইনকাম করতে পারেন


ব্লগ করাটা  কি? ব্লগিং একটা অভ্যাস, যেমন ডাইরি লেখা , আপনি যেটা ভালবাসেন সেটার  সম্পর্কে কিছু লিখুন আর সেই লেখাটা প্রকাশ করুন ব্লগের মাধ্যমে আর শেয়ার করুন গুগল প্লাস, ফেসবু্‌ক, টুইটারের মত সোশ্যাল মিডিয়ায়, এই কাজটা কি খুব কঠিন? ধরুন আপনি যদি গান ভালবাসেন তাহলে সেই গানের গায়ককে নিয়ে আপনার কিছু মনের কথা লেখা কি খুব কষ্টের? আপনি শুধু আপনার মনের ভাব প্রকাশ করুন 

একই কথা প্রযোজ্য যদি আপনি ক্রিড়াপ্রেমি হন, আমাদের সবার প্রিয় দাদা সৌরভ গাঙ্গুলির সম্পর্কে কিছু লেখা কি খুব কঠিন?  আপনি কি কবি অথবা চিত্রকর?  আপনার প্রফেসন যদি ডাক্তার, সাংবাদিক, উকিল, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট  খেলোয়াড় অভিনেতা যাই হোক, ব্লগ লিখুন আর তার সেটা শেয়ার করুন আপনার প্রিয় সোশ্যাল নেটওয়ার্কে 

একটা দুটো করে লেখা শুরু করুন, এই ভাবে কমপক্ষে ২০টা ব্লগ পোস্ট লিখুন, শেয়ার করুন, এই লেখার অভ্যাসই আপনাকে দেবে "ইনকাম - মানি  - টাকা - রেগুলারলি" যদি আপনি সঠিক ভাবে সাজান আপনার ব্লগকে,অনেকেই মাঝে মাঝে আমাকে এটাও বলে আমি আমি ব্লগিং করেছি কিন্তু ইনকাম করতে পারিনি, "ইনকাম - মানি  - টাকা - রেগুলারলি" কেন আসে নি ? সহজ উত্তর - আপনি ভুল করেছেন,

যারা রেগুলার ব্লগার কিন্তু ইনকাম পাচ্ছেন না তারাও আমাকে ফলো করুন, যারা অনলাইন ইনকাম করতে চান তারা আমাকে ফলো করুন, যারা ব্লগিং ওয়ার্ল্ডে প্রবেশ করতে চান তারাও ফলো করুন আমাকে আর জেনে নিন কিভাবে, সহজেই ইনকামের এক নতুন দরজা আপনার জীবনে আনতে পারে সচ্ছলতা ও প্রতিষ্ঠার এক নতুন হাওয়া



আসুন ব্লগিং করি আর শিক্ষিত বেকার কথাটা সমাজ থেকে মুছে ফেলি 
আসুন ইনকাম করি

No comments